মেজর মোহাম্মদ আলী পরিশ্রমী ছেলে : পরিকল্পনা মন্ত্রী

0 107

।। নিজস্ব প্রতিনিধি।।

পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান, এমপি বলেছেন,
‘আমি মেজর মোহাম্মদ আলীকে দীর্ঘদিন ধরে চিনি। অত্যন্ত পরিশ্রমী ছেলে। মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া মহান সংসদে আছেন সিনিয়র সংসদ সদস্য হিসেবে। আমরা বন্ধু মানুষ।

বুধবার (৭ সেপ্টেম্বর ২০২২) সকালে কুমিল্লার দাউদকান্দি উপজেলার হাটখোলা বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত কৃষি, মৎস্য, প্রাণিসম্পদ, বীজ প্রযুক্তি ও বৃক্ষ মেলার উদ্বোধনী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী আরো বলেন, আমাদের অর্থনীতির মেরুদন্ড হলো কৃষি। কৃষিই হলো আমাদের অর্থনীতির পাজর। কৃষির উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। যারা ক্ষমতায় জোর করে আসতে চায়। তাদেরকে প্রতিহত করুন। শেখ হাসিনা গ্রাম বান্ধব মানুষ। তিনি দরিদ্র-মজুর, কৃষক মানুষকে সন্মান করেন। আমরা যখন শত শত প্রকল্পের কাগজ তৈরী করে নিয়ে যাই। তিনি গ্রামের প্রকল্পের কাজটি আগে দেখেন এবং বলেন, এ প্রকল্পে গ্রামের নারী ও শিশুদের কী উপকার হবে। আমরা গণতন্ত্রে বিশ্বাসী। আমাদের দমক দিয়ে বের করে দেয়া যাবে না।

হাটখোলা বহুমুখী উচ্চ বিদ্যালয় ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড আয়োজিত যৌথভাবে তিনব্যাপি এ মেলার আয়োজন করে।
কৃষি মন্ত্রণালয়ের সাবেক সচিব ও মেলা আয়োজন কমিটির আহ্বায়ক আনোয়ার ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান এ. এফ. এম. হায়াতুল্লাহ, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদরী, বাংলাদেশ সীড এসোসিয়েশন সভাপতি এম আনিস উদ্ দৌলা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজীর আলম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীর, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার), দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহিনুল হাসান, বিসেফ ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক ও বিটিভির মাটি ও মানুষ এর উপস্থাপক অধ্যাপক রেজাউল করিম সিদ্দিক।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.