দাউদকান্দিতে ৪৯ তম জাতীয় সমবায় দিবস-২০২০ পালিত

0 58

||শাহিন আহমেদ||

“বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই স্লোগান নিয়ে দাউদকান্দিতে ৪৯তম জাতীয় সমবায় দিবস-২০২০ পালন করা হয়েছে। 

এ উপলক্ষে (০৭ নভেম্বর ২০২০)  শনিবার দুপুর ১১ টায় দাউদকান্দিতে উপজেলা অডিটোরিয়ামে দাউদকান্দি উপজেলা পরিষদ, প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সমবায় দিবসের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন দাউদকান্দি উপজেলা সমবায় কর্মকর্তা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.), সভায় সভাপতিত্ব করেন দাউদকান্দি উপজেলা নির্বাহি অফিসার কামরুল ইসলাম খান। আরো উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, দাউদকান্দি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন, উপজেলা সমবায় অধিদপ্তরের কর্মকর্তা কামরুন্নেসা সীথি, কুমিল্লা উত্তর জেলা শ্রমিকলীগের সভাপতি রকিবউদ্দিন রকিবসহ দাউদকান্দি উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে দাউদকান্দি উপজেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে জাতীয় পতাকা ও সমবায়ের পতাকা উত্তোলন করা হয়। 

সংক্ষিপ্ত বক্তব্যে দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) বলেন, সংবিধানে মালিকানার নীতি হিসেবে সমবায়কে জাতীয় অর্থনীতির দ্বিতীয় খাত হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে। গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীকে এক ছাতার নিচে আনার জন্য সমবায় এর কোন বিকল্প নেই। 

তিনি বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও স্বনির্ভরতা অর্জনে সমবায়ের গুরুত্ব অপরিসীম। শতাব্দীপ্রাচীন এ আন্দোলন বাংলাদেশের সর্বস্তরের মানুষের মধ্যে সমবায়ের চেতনাকে প্রবল ও অর্থবহ করে তুলেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্মলালিত স্বপ্ন ছিল ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণ করা। তিনি দরিদ্র-সুবিধাবঞ্চিত মানুষের ভাগ্যোন্নয়নে গণমুখী সমবায় আন্দোলনের স্বপ্ন দেখেছিলেন। 

এসময় তিনি করোনার দ্বিতীয় ধাপের থেকে দাউদকান্দি উপজেলা বাসীকে নিরাপদে থাকার জন্য সরকারি স্বাস্থ্য বিধি এবং মাস্ক পরিধান করে চলার জন্য অনুরোধ জানান।যদি আশেপাশে কারো করোনার লক্ষণ এবং উপসর্গ দেখা যায় সাথে সাথে নিকটস্থ স্বাস্থ্য কমপ্লেক্সে জানানোর জন্য তিনি বিশেষভাবে অনুরোধ জানান।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.