দাউদকান্দিতে সার্কেল এএসপি’র উদ্যোগে অক্সিজেন ব্যাংক এর উদ্বোধন

0 26

 

||নিজস্ব প্রতিনিধি||

দেশে করোনার ডেল্টা ভেরিয়েন্ট এর সংক্রমণের কারণে আকস্মিক বেড়ে গেছে করোনার সংক্রমণ ও মৃত্যুহার। হাসপাতালগুলোতে দেখা দিয়েছে অক্সিজেন সংকট। এমন কঠিন দুর্যোগময় মুহুর্তে দাউদকান্দিসহ আশপাশের উপজেলায় করোনায় আক্রান্ত রোগীর বিনামূল্যে অক্সিজেন সেবা পৌঁছে দিতে এই উপজেলায় এই প্রথম আর্তমানবিক সংগঠন” নিরাপদ ফাউন্ডেশন “এর প্রতিষ্ঠাতা দাউদকান্দি সার্কেল এর জৈষ্ঠ্য সহকারি পুলিশ সুপার এএসপি মো.জুয়েল রানার সার্বিক সহযোগীতায় প্রাথমিকভাবে চার জন স্বেচ্ছাসেবির সমন্বয়ে এই অক্সিজেন ব্যাংক এর যাত্রা শুরু হয়েছে।

শনিবার( ১০ জুলাই) দুপুর ১২ টায় দাউদকান্দি সার্কেল এর গৌরীপুরস্থ কার্যালায়ে এ অক্সিজেন ব্যাংক এর উদ্বোধন করা হয়েছে।

এএসপি জুয়েল রানা জানান,” প্রথম পর্যায়ে ২০ টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে আমরা অক্সিজেন ব্যাংক এর উদ্বোধন করেছি। একজন অভিজ্ঞ ডাক্তার এর সমন্বয়ে এতে চারজন সহযোগী রয়েছে। সেই সাথে চারটি হট লাইন নম্বর দেওয়া আছে। দিনরাত ২৪ ঘন্টা দাউদকান্দি উপজেলাসহ আশপাশের যেকোনো উপজেলায় আমরা বিনামূল্যে এই অক্সিজেন সেবা পৌঁছে দিবো।”

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো.শহিদুল ইসলাম শোভন জানান,” নিঃসন্দেহ সার্কেল এএসপি’র এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানাই। করোনার এই ক্রান্তিলগ্নে এই অক্সিজেন ব্যাংক এর মাধ্যমে করোনা রোগীকে অক্সিজেন সেবা একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।”

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা মো.শহিদুল ইসলাম শোভন,দাউদকান্দি প্রেসক্লাব এর সভাপতি সাংবাদিক হাবিবুর রহমান,সাধারণ সম্পাদক সাংবাদিক মো.জাকির হোসেন হাজারী, সাংবাদিক ওমর ফারুক মিয়াজি,সাংবাদিক আলমগীর হোসেন,কবি আলী আশরাফ,এখলাস মুন্সী ও এস আর সুমন প্রমুখ। 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.