দাউদকান্দিতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

0 323

।। নিজস্ব প্রতিনিধি।।

আজ ১১ জুলাই, বিশ্ব জনসংখ্যা দিবস। কুমিল্লার দাউদকান্দিতে যথাযোগ্য মর্যাদা ও কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস ২০১৯ পালিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১১জুলাই ২০১৯) সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। এতে, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.), উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান, দাউদকান্দি পৌরসভা মেয়র নাঈম ইসুফ সেইন, সহকারী কমিশনার ভূমি মো. সেলিম শেখ, পরিবার পরিকল্পনা অফিসার আমিনুল ইসলামসহ সকল ইউনিয়ন পরিষদের পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং কর্মচারিরা অংশ নেন।

এর আগে, উপজেলা চেয়ারম্যান ইউনিয়নভিত্তিক সকল পরিবার পরিকল্পনা কার্যালয় পরিদর্শন করেন এবং যে সকল কার্যালয়ে সমস্যা আছে তা সমাধানের নির্দেশনা দেন।

জনসংখ্যা ও উন্নয়নবিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর পূর্তিতে এর অর্জন মূল্যায়নের লক্ষ্যে এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে, ‘জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর’ ।

উল্লেখ্য, ১৯৮৯ সালে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির গভর্নিং কাউন্সিল জনসংখ্যা ইস্যুতে গুরুত্ব প্রদান ও জরুরি মনোযোগ আকর্ষণের লক্ষ্যে বিশ্বব্যাপী ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালনের সিদ্ধান্ত নেয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.