মেজর (অব.) মো. আলীর নির্দেশে, যুবলীগ-ছাত্রলীগের শাক-সবজি চাষ শুরু

0 124

||শাহিন আহমেদ||

দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) সুমনের নির্দেশে আত্মস্বনির্ভরতার  লক্ষ্যে উপজেলার সুন্দলপুর মডেল ইউনিয়ন শাখা যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্যোগে অনাবাদি জমিতে শাক-সবজি ও ফসল উৎপাদনের লক্ষ্যে চাষাবাদ শুরু করা হয়েছে। 

১১ নভেম্বর ২০২০ বুধবার ,দাউদকান্দি উপজেলার সুন্দলপুর মডেল ইউনিয়নের দশপাড়া গ্রামে প্রায় ১ একর জমিতে উন্নত জাতের টমেটো, আলু এবং শীতকালীন মৌসুমী ফসল উৎপাদনের জন্য কাজ শুরু করা হয়েছে।

এ বিষয়ে দাউদকান্দি উপজেলা কৃষি কর্মকর্তা সারওয়ার জামান এর সাথে কথা বললে তিনি জানান, কৃষি বাংলাদেশের অন্যতম প্রধান খাত। যুগোপযোগী আধুনিক এবং উৎপাদনশীল কৃষিকে আরও এগিয়ে নিয়ে যেতে, তরুণ উদ্যোক্তাদের এই খাতে এগিয়ে আসতে হবে। তাই আমরা এই তরুণদের উদ্যোগকে স্বাগত জানাই এবং দাউদকান্দি উপজেলা কৃষি বিভাগ তাদের অত্যাধুনিক যন্ত্রপাতি উন্নত বীজ এবং সকল ধরনের কারিগরি পরামর্শ দিতে সর্বদা প্রস্তুত। আমরা তাদের এই কার্যক্রম কে সাধুবাদ এবং স্বাগতম জানাই।

দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী বলেন, আমি দাউদকান্দি উপজেলার সকল জনগণকে জানাই যাদের বাড়ির আঙ্গিনায় আশেপাশে এবং খেতে অনাবাদি জমি আছে, নিজেদের জন্য হলেও আপনারা বিভিন্ন মৌসুমী ফসল উৎপাদনের মাধ্যমে খাদ্যের স্বয়ংসম্পূর্ণতা সৃষ্টির লক্ষ্যে চাষাবাদ করুন।আমি  যুবলীগ-ছাত্রলীগের উদ্যোক্তা  তরুণদেরকে স্বাগতম জানাই আমার আহবানে সাড়া দিয়ে তারা প্রায় এক একর জমিতে বিভিন্ন শীতকালীন মৌসুমী ফসল উৎপাদনে মাঠে কাজ করছে। 

তরুণ উদ্যোক্তা ও সুন্দলপুর মডেল ইউনিয়ন ছাত্রলীগ নেতা মোঃ সোহাগ বলেন, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) ভাইয়ের নির্দেশে আমরা ইউনিয়ন যুবলীগ – ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্যোগে প্রায় এক একর জমিতে বিভিন্ন ফসল চাষাবাদ করছি।এখানে আমরা নিজেদের খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা লক্ষ্যে সম্পন্ন স্বেচ্ছাশ্রমে নিজেদের জমিতেই নিজেরা কাজ করছি। আমি সবাইকে অনুরোধ জানাব আপনারাও যদি নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসেন তাহলে আমাদের দাউদকান্দিতে খাদ্যের কোন ঘাটতি থাকবে না।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.