“গৌরীপুর বাসস্ট্যান্ড-বাজার সড়ক” সংস্কার ৮৫% শেষের দিকে 

0 238

 

||নিজস্ব প্রতিনিধি||

আঞ্চলিক অর্থনীতির লাইফলাইনখ্যাত কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর-হোমনা সড়কের, গৌরীপুর মোড় থেকে গৌরীপুর বাজার পর্যন্ত ভাঙ্গা সড়কের আরসিসি ঢালাই নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। 

এ অঞ্চলের ৪-৫টি উপজেলার সবচেয়ে ব্যস্ততম ও অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সড়কের কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করতে দিন-রাতে আরসিসি ঢালাইয়ের কাজ করছে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান।

নির্মাণকারী প্রতিষ্ঠান জানায়, টেন্ডারে নির্ধারিত সড়কের প্রায় ৮৫% কাজ শেষের দিকে। আশা করছি আগামী ২/১ সপ্তাহের মধ্যেই যতগুলো ব্লক ঢালাই দেওয়া বাকি আছে- তা নির্ধারিত সময়ের আগেই সম্পন্ন করতে পারবো।

ছবি: গৌরীপুর মোড়- বাজার সড়কের কাজ দ্রুত সময় শেষ হতে চলায় চালক ও যাত্রীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

উল্লেখ্য, কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল(অব.) সুবিদ আলী ভূঁইয়া নির্দেশে ও ডিও লেটারের পরিপ্রেক্ষিতে, সড়ক ও জনপথ বিভাগ সড়কটির সংস্কার কাজ শুরু করে গত ২৩ জুন ২০২০। জাতীয় সংসদ অধিবেশনে সড়কের নির্মাণ কাজের অনুমোদন দেওয়ায় এমপি জেনারেল ভূঁইয়া, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সড়কের গৌরীপুর অংশের কাজ সার্বিকভাবে তদারকি করেন। ফলে প্রতিকূল আবহাওয়া ও করোনা পরিস্থিতির মধ্যেও সংস্কার কাজ নিয়মিত অব্যাহত থাকে।

ছবি: সড়কের কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করতে, উপজেলা চেয়ারম্যানের নির্দেশে কাজ করছে বাজার কমিটির সাধারণ সম্পাদক নোমান সরকার।

গৌরীপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক নোমান মিয়া সরকার জানজন, এমপি সাবের নির্দেশে উপজেলা চেয়ারম্যান সার্বক্ষণিক এই গুরুত্বপূর্ণ এই সড়কের সংস্কার কাজের খোঁজ খবর রাখছেন, তিনি নিজে এসেও উন্নয়ন কাজে কোনো গাফিলতি আছে কিনা তা অত্যন্ত কঠোরভাবে পর্যবেক্ষণ করছেন। আশা করছি, সড়কটির কাজ কিছুদিনের মধ্যেই সম্পন্ন হবে। এতে গৌরীপুরবাসী ও আশেপাশের তিন-চারটি উপজেলার যাতায়তকারী জনগণ এতে ব্যাপক উপকৃত হবেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.