দাউদকান্দিতে সরকারি খাসজমিতে দোকান বরাদ্দে ভুল বোঝাবুঝির অবসান

0 141

||নিজস্ব প্রতিনিধি||

দাউদকান্দি উপজেলায় সরকারি খাস জায়গায় দোকান বরাদ্দ বিষয়ে সৃষ্ট পারস্পরিক ভুলবুঝাবুঝির অবসান হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন ২০২২) বিকালে উপজেলার ‘মুক্তিযোদ্ধা কমপ্লেক্স’- এ সংবাদ সম্মেলন করেন মুক্তিযোদ্ধাদের সংগঠন। এছাড়া এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন —দোকান মালিক সমিতির ব্যবসায়ীসহ ও সুশীল সমাজের লোকজন।

সূত্র জানায়, চলতি মাসে ৮ তারিখ দাউদকান্দি পৌরসভার সরকারি সম্পত্তির উপর নির্মিত দোকান বরাদ্দ নিয়ে মুক্তিযোদ্ধা ও পূর্বের কিছু দোকানাদার সংবাদ সম্মেলন করে। এতে প্রশাসনকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করা হয়।

এর পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার বিকালে ফিরতি সংবাদ সম্মেলন করে দুঃখ প্রকাশ করেন, সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সংগঠনের নেতা খোরশেদ আলম। তিনি এতে বলেন, ভুল বোঝাবুঝির কারণে পূর্বে সংবাদ সম্মেলন করা হয়েছিলো, যা অনভিপ্রেত ও দুঃখজনক।

এতে বক্তব্য দেন —উপজেলা মুক্তিযোদ্ধা সংগঠনের সাবেক কমান্ডার খোরশেদ আলম, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন সরকার,বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মজনু মিয়া, আব্দুল ওয়াদুদ ও আবুল বাসার প্রমুখ।

সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা ও উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার খোরশেদ আলম পঠিত স্মারকলিপিতে উল্লেখ, দাউদকান্দি উপজেলাধীন দাউদকান্দি বাজারের ১৭৩নং নোয়াকান্দি এবং জয়পুর মৌজায় ০১নং খাস খতিয়ানভুক্ত জায়গায় দোকান বরাদ্দ নিয়ে উপজেলা প্রশাসনের সাথে বাজারের ব্যবসায়ী ও বীরমুক্তিযোদ্ধাগণের মধ্যে ভুলবুঝাবুঝির সৃষ্টি হয়। এতে সংক্ষুব্দ হয়ে বাজারের কিছু ব্যবসায়ী এবং কয়েকজন বীরমুক্তিযোদ্ধা দাউদকান্দি বাজারে গত ০৮/০৬/২০২২খ্রিঃ তারিখ একটি সংবাদ সম্মেলন করা হয়, যা খুবই দুঃখজনক এবং অনভিপ্রেত। দাউদকান্দি বাজারে নব-নির্মানাধীন ৩২টি দোকানের জন্য প্রায় ৩৫০টি আবেদন উপজেলা প্রশাসনের নিকট জমা হয়, এতো অধিক সংখ্যক আবেদনকারী হতে সুক্ষভাবে যাচাই-বাছাই করে ৩২জন ব্যবসায়ী চিহ্নিত করা খুবই কষ্টকর। এই অসম্ভব কাজ কে উপজেলা প্রশাসন কর্তৃক যাচাই-বাছাই করে ৩২জন ব্যবসায়ীকে নির্বাচিত করার ফলে অনেক আবেদনকারীই বাদ পরে। এতে বাদ পড়া ব্যবসায়ীগণ সংক্ষুব্দ হয়ে ০৮/০৬/২০২২খ্রিঃ তারিখের সংবাদ সম্মেলনটি করা হয়। প্রকৃত পক্ষে এ দোকান বরাদ্দে কোন অনিয়ম বা দুর্নীতি হয়নি, যথাযথ বিধি বিধানের আলোকেই দোকান বরাদ্দ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এই অহেতুক ভুলবোঝাবুঝির জন্য আমরা পূর্বে যারা সংবাদ সম্মেলন করিছি তারা সাবাই আন্তরিকভাবে দুঃখিত।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.