দাউদকান্দিতে স্বাস্থ্য কমপ্লেক্স ও মহাসড়কের জলাবদ্ধতা পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান

0 84

 

||শাহিন আহমেদ||

কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে অতিবৃষ্টির কারণে সৃষ্ট জলাবদ্ধতা পরিদর্শন করেছেন।

(১৯ সেপ্টেম্বর ২০২১) রোববার বিকেলে, মেজর মোহাম্মদ আলী (অব.) গত ১৮ সেপ্টেম্বর রাতে তীব্র বৃষ্টির কারণে সৃষ্ট জলাবদ্ধ স্থান পরিদর্শন করেন এবং দ্রুত জলাবদ্ধতা নিরসনের জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

উল্লেখ্য, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুর বাসস্ট্যান্ড সংলগ্ন সড়ক ও জনপথ বিভাগের অধীনস্থ ডোবা এবং পুকুরে অতিবৃষ্টির কারণে জলাবদ্ধ হয়ে ঢাকা-চট্টগ্রাম চারলেন বিশিষ্ট মহাসড়কে পানি উঠে যায় এবং পাশে অবস্থিত দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুকুরেও পানি ভর্তি হয়ে হাসপাতাল কমপ্লেক্স প্লাবিত হয়। এতে চরম দুর্ভোগে পড়েন জনগণ। হাসপাতালের চিকিৎসাসেবাও ব্যাহত হয়।

এই জলাবদ্ধতা নিরসনে, স্থানীয় সড়ক ও সড়ক জনপদ বিভাগকে নির্দেশনার পাশাপাশি দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) কুমিল্লা জেলা প্রশাসকেরও দৃষ্টি আকর্ষণ করেন।

এসময় দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুর হল অঞ্চল বাণিজ্যিক এবং যোগাযোগের জন্য একটি গুরুত্বপূর্ণ স্থান। এখানে সড়ক ও জনপথ বিভাগের সরকারি জায়গা ডোবায় পরিণত হয়ে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। ডোবা ও পুকুরে বৃষ্টির পানি জমে জনগণের যান চলাচল ব্যাহত হচ্ছে। এই সমস্যা দ্রুত সমাধানের জন্য অতি দ্রুত এই স্থানে মহাসড়কের নিচ দিয়ে আন্ডারপাসিং ড্রেনেজ ব্যবস্থা করা দরকার।

এরপর উপজেলা চেয়ারম্যান দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন এবং হাসপাতাল কমপ্লেক্স এর পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ মেশিন বসানোর ব্যবস্থা এবং স্থায়ী সমাধানের জন্য ড্রেনেজ ব্যবস্থার সংস্কারের কাজ দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন হবে বলে অঙ্গীকার করেন।

এসময় উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শহিদুল ইসলাম শোভন, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, গৌরীপুর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রোমান ও শ্রমিক লীগ নেতা ইয়াকুবসহ অন্যান্যরা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.