দাউদকান্দিতে স্বয়ংসম্পূর্ণ কৃষি ব্যবস্থা গড়ে তোলা‌ই আমার লক্ষ্য: মেজর মোহাম্মদ আলী (অব.)

0 108

||শাহিন আহমেদ||

“দাউদকান্দিতে আধুনিক ও স্বয়ংসম্পূর্ণ বিজ্ঞানসম্মত কৃষি ব্যবস্থা গড়ে , মাননীয় প্রধান মন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যেই আমার মুল উদ্দেশ্য” 

(১৯ নভেম্বর ২০২০) বৃহস্পতিবার, বিকালে ইলিয়টগঞ্জ দক্ষিন ইউনিয়নে আই পি এম প্রশিক্ষণের আওতায় সাধারণ কৃষকদের মাঝে জৈব সার ও কৃষি পণ্য বিতরণ  শুভ উদ্ভোদন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  দাউদকান্দি উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী(অব.) এ কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, দাউদকান্দি উপজেলা নির্বাহি অফিসার কামরুল ইসলাম খান, দাউদকান্দি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম, দাউদকান্দি উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সারোয়ার জাহান, ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ, অত্র অঞ্চলের কৃষক ও আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) বলেন, বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় অন্যতম প্রধান খাত কৃষি। দাউদকান্দি নদীবিধৌত এলাকা হওয়ায় এখানে সব ধরনের মৌসুমী এবং বারোমাসি ফসল উৎপাদিত হয়। আধুনিক কৃষি ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে আমি সর্বদা সচেষ্ট। এসময় তিনি করোনাকালে কৃষকদের বিনামূল্যে সেবা দেয়ার জন্য বিভিন্ন আধুনিক যন্ত্রপাতি কিনে কৃষকদের পাশে থাকার কথা উল্লেখ করেন। এবং ভবিষ্যতেও  কিভাবে আরো আধুনিক প্রযুক্তির মাধ্যমে ফসল উৎপাদিত করা যায় সেই লক্ষ্যে তিনি কৃষকদের সাথে পরামর্শ করেন।

এ সময় তিনি কৃষকদের উদ্দেশ্যে বলেন, যদি কারো বাড়ির পাশে কোন অনাবাদি জমি থেকে থাকে সেখানে নিজেদের জন্যে হলেও যেন, শাকসবজি- ফলমূল জাতীয় গাছ এবং ফসল লাগিয়ে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা তৈরিতে কাজ করেন।

আলোচনা সভা শেষে দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান কৃষকদের মাঝে বিনামূল্যে জৈব সার, বালাইনাশক এবং বিভিন্ন কৃষি সরঞ্জামাদি বিতরণ করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.