গৌরীপুরে ২৪ ঘন্টা পর উদ্ধার হলো, পরিচ্ছন্নতা কর্মী হেলালের লাশ

0 268

 

||নিজস্ব প্রতিনিধি||
কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাজারে পানি নিষ্কাশননের কাজ করতে গিয়ে নিখোঁজ হওয়ার ২৪ ঘণ্টা পর, পরিচ্ছন্নতা কর্মী হেলালের লাশ উদ্ধার করা হয়েছে।

(২০ সেপ্টেম্বর ২০২১) সোমবার দুপুরে পুকুরে জমে থাকা ময়লার স্তূপ থেকে পরিচ্ছন্ন কর্মী হেলালের অর্ধ গলিত লাশ উদ্ধার করা হয়।

গতকাল রোববার বিকেলে গৌরীপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ম পুকুরের সঙ্গে যুক্ত ড্রেনে কাজ করতে গিয়ে হেলাল নিখোঁজ হয়। স্থানীয়রা জানায়, কয়েকদিন ধরে অতি বৃষ্টির কারণে গৌরীপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাজারের বিভিন্ন অংশে জলাবদ্ধতা তৈরি হয়। ময়লার কারণে পুকুর সংলগ্ন ড্রেনের মুখও বন্ধ হয়ে গিয়েছিল। জলাবদ্ধতা দূর করতে হেলাল ডুব দিয়ে ড্রেনের মুখ পরিস্কার করছিল। ড্রেনের মুখ অনেকটা পরিস্কার হলে পানির স্রোত বাড়ে। শেষবার ডুব দিয়ে হেলাল আর উঠে আসেনি এবং সে নিখোঁজ হয়। এরপর
দাউদকান্দি ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন খোঁজ করেও তার কোনো সন্ধান পায়নি।

সোমবার দুপুরে দাউদকান্দি ফায়ার সার্ভিসের উদ্ধারকাজ তদারকি করতে আসেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.)। তিনি উদ্ধার কার্যক্রম দ্রুত সময়ের মধ্যে শেষ করতে, ফায়ার সার্ভিসের কর্মীদের নির্দেশ দেন। এবং কিছু স্বেচ্ছাসেবককে কাজ করতে নামান। এরপর পাওয়া যায় হেলালের লাশ।

নিহত হেলালের বাড়ি দাউদকান্দি উপজেলার গৌরীপুর ইউনিয়নের হাটচান্দিনা গ্রামে। হেলাল চার সন্তানের জনক।
নিহত হেলালের পরিবারকে সমবেদনা জানাতে উপস্থিত হন কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল(অব.) সুবিদ আলী ভূঁইয়া।

পরিচ্ছন্নতা কর্মী হেলালের লাশ উদ্ধারের খবরে ঘটনাস্থলে উপস্থিত হন স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া। পরিচ্ছন্নতা কর্মী হেলালের মৃত্যুতে শোক প্রকাশ করেন তিনি এবং তার পরিবারকে সহযোগিতার আশ্বাস দেন। একইসঙ্গে গৌরীপুর বাজারে স্থায়ীভাবে জলাবদ্ধতা দূরীকরণে কঠোর নির্দেশনা দেন।

এলাকাবাসী দাবি, স্থানীয় ফায়ার সার্ভিসের নিদিষ্ট কোনো ডুবুরি দল নেই, তাই বিভিন্ন সময় পানিতে ডুবে যাওয়া মানুষদের যথাসময়ে উদ্ধার করা সম্ভব হয় না বলে অকালেই মৃত্যুবরণ করছে অনেকে । নদী ও খাল-বিল বাহিত দাউদকান্দি এলাকায় ফায়ার সার্ভিসের সাথে একটি চৌকস ডুবুরী দল সংযুক্ত করার দাবি জানায় এলাকাবাসী।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.