দাউদকান্দিতে প্রতিপক্ষ মেম্বার প্রার্থী’র হাতে, মেম্বার প্রার্থী- সমর্থকদের মারধরের অভিযোগ

0 210

 

||নিজস্ব প্রতিনিধি||

দাউদকান্দি উপজেলার সদর উঃ ইউনিয়নের আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ০৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য পদপ্রার্থীর (টিওবয়েল প্রতীক) নির্বাচনী কার্যালয় ভাঙচুর, বসত বাড়ি ভাঙচুর, প্রাণনাশের হুমকি ও তাঁর কর্মীদেরকে, অপর প্রতিপক্ষ প্রার্থী মোঃ শরীফ আকন্দ( তালা প্রতীক) কর্তৃক মারধর করার অভিযোগ উঠেছে।

গত ২১ নভেম্বর ও ২২ নভেম্বর ২০২১ এ দাউদকান্দি সদর উত্তর ইউনিয়ন এর ভাজরা গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় টিউবল প্রতীক এর ইউপি সদস্য পদপ্রার্থী মোঃ রোমান দাউদকান্দি মডেল থানায় মামলা দায়ের করেন।

রোমান অভিযোগ করেন, আসন্ন ইউপি নির্বাচনে সদর উত্তর ইউনিয়ন এর ৬ নং ওয়ার্ডে জয় সুনিশ্চিত হওয়ায় এবং তার জনপ্রিয়তা দেখে প্রতিপক্ষ প্রার্থী তালা মার্কা প্রতীকের শরীফ আকন্দ, রোমান এবং তার সমর্থকদের উপর পরপর দুইদিন বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে বাড়িঘর ভাঙচুর এবং প্রাণনাশের উদ্দেশ্যে সশস্ত্র হামলা চালায়। এই ঘটনার প্রেক্ষিতে রোমান থানায় মামলা দায়ের করলে দাউদকান্দি মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঘটনার বিবরণে তিনি জানান, নির্বাচনী প্রচারণা শেষে টিউবল প্রতীক এর ইউপি সদস্য পদপ্রার্থী মোহাম্মদ রোমান এবং তার সদস্যরা বাড়ি ফেরার পথে, পথিমধ্যে তালা প্রতীকের পদপ্রার্থী শরীফ আকন্দের নেতৃত্বে বহিরাগত সশস্ত্র সন্ত্রাসীরা তাদেরকে অতর্কিত হামলা চালায় এবং প্রাণনাশের হুমকি দেয় এবং সমর্থকদের বাড়িঘর ভাঙচুর চালায়। এই ঘটনার প্রেক্ষিতে দাউদকান্দি মডেল থানা ও সার্কেল অফিসে অভিযোগ করলে দ্রুত পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর পরদিনই আবার সশস্ত্র সন্ত্রাসীরা রোমান এবং তার সমর্থকদের হামলা চালায়।

নির্বাচন অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ করতে রোমান নির্বাচন কমিশন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর বরাবর আবেদন করেন। এবং এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন। রোমান জানান তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই নির্বাচনকে বিতর্কিত করতে একটি মহল সদর উত্তর ইউনিয়ন এর উঠে পড়ে লেগেছে, তাই তিনি এ বিষয়ে নির্বাচনের দিনেও আইনশৃঙ্খলা বাহিনীকে তৎপর থাকার জন্য আকুল আবেদন জানান।
উল্লেখ্য, দাউদকান্দি সদর উত্তর ইউনিয়ন এর ০৬ নং ওয়ার্ডে (ভাজরা গ্রামে) দুইজন মেম্বার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন টিউবল প্রতীক নিয়ে তরুণ প্রার্থী মোহাম্মদ রোমান সরকার এবং তালা প্রতীক নিয়ে মোঃ শরীফ আকন্দ।

মেম্বার পদপ্রার্থী রোমান বলেন, অপর মেম্বার পদপ্রার্থী শরিফ আকন্দের লোকজন তাঁকে এবং সমর্থকদের মারধর করেছেন, তাঁকে ভয়ভীতিও দেখানো হচ্ছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.