প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দাউদকান্দিতে শিশু কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

0 40

 

 

||নিজস্ব প্রতিনিধি||

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে দাউদকান্দিতে প্রাথমিক এবং মাধ্যমিক পরীক্ষার্থীদের অংশগ্রহণে শিশু কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮সেপ্টেম্বর ২০২১ ) দুপুর ১২ টার দিকে উপজেলা পরিষদ এবং উপজেলা মাধ্যমিক – প্রাথমিক শিক্ষা দফতরের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম খানের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নুরুল ইসলাম সহ উপজেলায় বিভিন্ন দপ্তরের প্রধান গুণ এবং উপজেলা আওয়ামী লীগ সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। 

আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশু কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন অনুষ্ঠানে উপস্থিত হয়ে দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা কোমলমতি শিশুদের প্রতি রয়েছে অকৃত্রিম ভালোবাসা। আজকে এই অনুষ্ঠানে অংশগ্রহণ না করলে বুঝতে পারতাম না কোমলমতি শিশু কিশোররা ও যে কতখানি ভালোবাসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তাদের নরম হাতের চিত্রের মাধ্যমে তা ফুটে উঠেছে চমৎকারভাবে।

এসময় তিনি আরো বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। বর্তমান প্রজন্মকে, স্বাধীনতার সঠিক ইতিহাস, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান কে সঠিকভাবে জানতে হলে, আমাদেরকেই তরুণ প্রজন্মকে সঠিক শিক্ষা প্রদান করতে হবে।

এসময় তিনি উপস্থিত সকল অভিভাবকদেরকে বলেন লেখা পড়ার কোনো বিকল্প নেই পাঠ্যপুস্তক এর বইয়ের পাশাপাশি, বাংলাদেশের ইতিহাস সম্পর্কে নিজেদের সন্তানদেরকে সঠিকভাবে জ্ঞান প্রদান করার উপর গুরুত্বারোপ করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.