হ্যালো ছাত্রলীগ” কৃষকের ধান কেটে দিলো উপজেলা ছাত্রলীগ

0 591

 

||নিজস্ব প্রতিনিধি||

কুমিল্লার দাউদকান্দি উপজেলার অসহায় কৃষকদের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা। করোনা পরিস্থিতিতে ধান কাটার শ্রমিক সংকটে কৃষকের ধান কাটা, বাড়ি নেওয়া ও মাড়াই করে দিচ্ছেন তাঁরা।

(২৯ এপ্রিল,২০২০) মঙ্গলবার, সকাল থেকে উপজেলার সুন্দুলপুর ইউনিয়নের বড় গোয়ালী গ্রামের কৃষক মো. জাহাঙ্গীর আলমেরর ৯০ শতক জমির পাকা ইরি ধান কেটে বাড়িতে তুলে দেয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী(অব.) নির্দেশে এবং উপজেলা ছাত্রলীগ সভাপতি তারিকুল ইসলাম নয়নের নেতৃত্বে চলছে ধান কাটার ধারাবাহিকতা।

দেশের এই সংকটময় মুহূর্তে কৃষকদের পাশে দাঁড়িয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা যে দায়িত্ববোধের পরিচয় দিয়েছেন সে কারণে খুশি এলাকাবাসী ও কৃষকরা।

 

কৃষক জাহাঙ্গীর আলম বলেন, যদি তারা আমার ধান কেটে না দিত তাহলে শ্রমিকের অভাবে হয়তো আমার ধান জমিতেই পড়ে থাকতো। আমি ছাত্রলীগ নেতাদের প্রতি কৃতজ্ঞ ও ধন্যবাদ জানাই। আর উপজেলা চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা ও দীর্ঘায়ু কামনা করি।

ছাত্রলীগ সভাপতি নয়ন বলেন, করোনা পরিস্থিতির কারণে সারাদেশেই ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। দাউদকান্দিতেও শ্রমিক না পাওয়ায় জমির পাকা ধান কাটতে পারছেন না কৃষকেরা। তাই প্রধানমন্ত্রীর নির্দেশে বাস্তবায়ন করতে উপজেলা চেয়ারম্যানের সার্বিক সহযোগিতায় ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে স্বেচ্ছাশ্রমে কৃষকদের ধান কেটে দিচ্ছি।

ধান কাটার কাজে অংশগ্রহন করেছেন উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক রবিন, সুন্দলপুর ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক আরমান যুগ্ম-আহবায়ক সাগর শাহ প্রমূখ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.